1. writerarman4321@gmail.com : admin2020 :
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সীমিত আকারে ভিসা দেয়া শুরু যুক্তরাষ্ট্র দূতাবাসের স্বাস্থ্যের কোটিপতি গাড়িচালক মালেক কারাগারে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে ক্ষোভে ফুঁসছে সারা দেশ নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে: আরও গ্রেফতার ২ প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উপলক্ষে চান্দগাঁও ৪নং ওয়ার্ড ছাত্রলীগ ও হাজেরা তজু কলেজ ছাত্রলীগের বৃক্ষ রোপন করোনা আম্পানের এই মহা দূর্যোগে দুইশ পরিবারকে ঈদ সামগ্রী দিলো চান্দগাঁও ওয়ার্ড ছাত্রলীগ যুক্তরাষ্ট্রে পোশাক রফতানিতে ২ বছর শুল্কমুক্ত সুবিধা চায় বাংলাদেশ ‘করোনা নিয়ে জাতিসংঘের হুশিয়ারিতে কান দেয়নি কিছু দেশ’ রুশ প্রেসিডেন্টের মুখপাত্র করোনায় আক্রান্ত কিছুতেই ন্যান্সি পেলোসিকে চেয়ার ছেড়ে দেব না: ডোনাল্ড ট্রাম্প কর্মকর্তা করোনায় আক্রান্ত, সোনারগাঁওয়ে ব্যাংক লকডাউন ফেঁসে যাচ্ছেন ব্যাংক মালিকদের বড় নেতা নজরুল ইসলাম মজুমদার ৫ লাখ টাকা রেমিট্যান্স পাঠালে কাগজপত্র ছাড়াই ২% প্রণোদনা উহানের সবাইকে করোনা পরীক্ষা করা হবে সরকারি চাকরিজীবীদের জন্য ১৩ নির্দেশনা রোজায় ডায়াবেটিস রোগীদের করণীয় যে প্রক্রিয়ায় চলছে ভার্চুয়াল কোর্ট সৌদির ভ্যাট পদক্ষেপে কি হজের ব্যয় বাড়ছে? নন-কোভিড রোগীকে চিকিৎসা না দিয়ে ফেরত পাঠালে হাসপাতালের লাইসেন্স বাতিল উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ৩ শতাধিক ঘর ও দোকান পুড়ে ছাই

কিছুতেই ন্যান্সি পেলোসিকে চেয়ার ছেড়ে দেব না: ডোনাল্ড ট্রাম্প

ইয়াসমিন আক্তার
  • আপডেট টাইম বুধবার, ১৩ মে, ২০২০

ইয়াসমিন আক্তার:: করোনা ঝড়ে টালমাটাল যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসের একাধিক কর্মকর্তা ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনার ভ্যাকসিন নিয়ে কাজ করা ড. অ্যান্থনি ফাউসিসহ হোয়াইট হাউসের তিন শীর্ষ কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে রয়েছেন। মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও আক্রান্ত হয়েছেন বলে খবর প্রকাশিত হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প রোজ করোনা টেস্ট করানোর ঘোষণা দিয়েছেন। এমতাবস্থায় ট্রাম্প আক্রান্ত হলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব কে পালন করবেন এই আলোচনা দেশটিতে জোরালোভাবে চলছে।

নিউজউইকের অনলাইন সংস্করণের খবরে বলা হয়েছে, মঙ্গলবার গণমাধ্যম কর্মীদের পক্ষ থেকে এই আলোচনা উত্থাপন করা হয় যে, ভাইস প্রেসিডেন্ট পেন্সের পাশাপাশি প্রেসিডেন্ট ট্রাম্পও প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হলে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করবেন কিনা?

এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাফ জানিয়ে দিয়েছেন সাময়িক সময়ের জন্যও প্রেসিডেন্টের দায়িত্ব পেলোসির কাছে হস্তান্তর করতে রাজি হবেন না তিনি। ট্রাম্প ও তার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স করোনাভাইরাসে আক্রান্ত হলে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব কাকে দেয়া হবে এমন বিতর্কের জবাবে ট্রাম্প বলেছেন, তিনি ন্যান্সি পেলোসির কাছে কিছুতেই ক্ষমতা হস্তান্তর করবেন না।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের কোনো কোনো গণমাধ্যমে খবর প্রকাশিত হয় যে, মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন; যদিও পেন্সের পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে।

ট্রাম্প ওই আলোচনার বিষয়টি নিজের অফিসিয়াল টুইটার পেজে তুলে ধরে বলেছেন, তাহলে তো আমাকে আরও বেশি সাবধান থাকতে হবে (যাতে করোনায় আক্রান্ত না হই)। ন্যান্সি দায়িত্ব নিলে তা হবে একটি ‘নির্ঘাত বিপর্যয়’ এবং যুক্তরাষ্ট্র কোনোদিনও একটি কমিউনিস্ট দেশে পরিণত হতে পারে না।

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, যেকোনো কারণে প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট রাষ্ট্র পরিচালনার কাজ চালিয়ে নিতে অসমর্থ হলে পরবর্তী নির্বাচন না দেয়া পর্যন্ত কংগ্রেস তৃতীয় কোনো ব্যক্তির কাছে সাময়িকভাবে প্রেসিডেন্টের দায়িত্ব অর্পন করবেন।

ওই আইনে আরও বলা হয়েছে, এ ধরনের পরিস্থিতিতে প্রতিনিধি পরিষদের স্পিকার নিজের দায়িত্ব অন্য কারো কাছে হস্তান্তর করে প্রেসিডেন্ট পদে বসতে পারবেন। সেক্ষেত্রে ন্যান্সি পেলোসির সম্ভাবনা বেশি। কিন্তু ট্রাম্প পেলোসিকে মোটেও সহ্য করতে পারেন না। পেলোসি ট্রাম্পের কড়া সমালোচক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
কপিরাইট©২০১৫-২০২০সর্বস্বত্ত সংরক্ষিত এমটিভিনিউজ২৪
Theme Customized From navieasoft.Com