1. writerarman4321@gmail.com : admin2020 :
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৪:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সীমিত আকারে ভিসা দেয়া শুরু যুক্তরাষ্ট্র দূতাবাসের স্বাস্থ্যের কোটিপতি গাড়িচালক মালেক কারাগারে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে ক্ষোভে ফুঁসছে সারা দেশ নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে: আরও গ্রেফতার ২ প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উপলক্ষে চান্দগাঁও ৪নং ওয়ার্ড ছাত্রলীগ ও হাজেরা তজু কলেজ ছাত্রলীগের বৃক্ষ রোপন করোনা আম্পানের এই মহা দূর্যোগে দুইশ পরিবারকে ঈদ সামগ্রী দিলো চান্দগাঁও ওয়ার্ড ছাত্রলীগ যুক্তরাষ্ট্রে পোশাক রফতানিতে ২ বছর শুল্কমুক্ত সুবিধা চায় বাংলাদেশ ‘করোনা নিয়ে জাতিসংঘের হুশিয়ারিতে কান দেয়নি কিছু দেশ’ রুশ প্রেসিডেন্টের মুখপাত্র করোনায় আক্রান্ত কিছুতেই ন্যান্সি পেলোসিকে চেয়ার ছেড়ে দেব না: ডোনাল্ড ট্রাম্প কর্মকর্তা করোনায় আক্রান্ত, সোনারগাঁওয়ে ব্যাংক লকডাউন ফেঁসে যাচ্ছেন ব্যাংক মালিকদের বড় নেতা নজরুল ইসলাম মজুমদার ৫ লাখ টাকা রেমিট্যান্স পাঠালে কাগজপত্র ছাড়াই ২% প্রণোদনা উহানের সবাইকে করোনা পরীক্ষা করা হবে সরকারি চাকরিজীবীদের জন্য ১৩ নির্দেশনা রোজায় ডায়াবেটিস রোগীদের করণীয় যে প্রক্রিয়ায় চলছে ভার্চুয়াল কোর্ট সৌদির ভ্যাট পদক্ষেপে কি হজের ব্যয় বাড়ছে? নন-কোভিড রোগীকে চিকিৎসা না দিয়ে ফেরত পাঠালে হাসপাতালের লাইসেন্স বাতিল উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ৩ শতাধিক ঘর ও দোকান পুড়ে ছাই

নারায়ণগঞ্জে আইসোলেশনে চলছে ৫৫ র‌্যাব সদস্যের চিকিৎসা

এমটিভিনিউজ ডেস্ক :
  • আপডেট টাইম সোমবার, ৪ মে, ২০২০

জেলা প্রতিনিধী:: দুটি আইসোলেশনের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত র‌্যাব ১১-এর ৫৫ সদস্যকে নারায়ণগঞ্জেই চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীস্থ র‌্যাব ১১-এর প্রধান কার্যালয়ের চতুর্থতলায় ও শহরের পুরনো কোর্টভবনে ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানিতে আইসোলেশনের এ ব্যবস্থা করা হয়েছে।

এ দুটি আইসোলেশন সেন্টারের মাধ্যমে র‌্যাবের ৫৫ সদস্যকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে রোববার বিকালে জানিয়েছেন র‌্যাব ১১-এর অধিনায়ক (সিও) লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার। তারা সবাই সুস্থ আছেন বলেও তিনি উল্লেখ করেন।

তিনি জানান, কর্মকর্তাসহ র‌্যাবের ৫৫ সদস্যের কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। কিন্তু আমাদের সদস্যদের জন্য নির্ধারিত হাসপাতালগুলোতে রোগীর ভিড় থাকায় গত ৩০ এপ্রিল থেকে আদমজীস্থ র‌্যাব ১১-এর ব্যারাকের চতুর্থতলায় নিজস্ব ব্যবস্থাপনায় ১৪০ শয্যা ও ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানিতে ২০ শয্যার আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে। আক্রান্তরা সেখানেই চিকিৎসাধীন।

তিনি বলেন, তাদের রুম জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করা হচ্ছে। এ ছাড়া যারা পরিষ্কার-পরিচ্ছন্ন ও খাবার বিতরণ করছে, তাদের জন্য পিপিই দেয়া হয়েছে।

চিকিৎসাধীন র‌্যাব সদস্যদের সদর দফতরের মেডিকেল অফিসার, সিএমএইচ, রাজারবাগ পুলিশ হাসপাতাল ও জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন চিকিৎসার বিষয়ে পরামর্শ দিচ্ছেন।

এ ছাড়া স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা অধিদফতরের জেনারেলের জারি করা করোনা ট্রিটমেন্ট প্রটোকল অনুসারে অক্সিজেন সিলিন্ডার, পোর্টেবল ভেন্টিলেটর, পোর্টেবল ইসিজি মেশিন, ২৪ ঘণ্টা জরুরি রোগী বহনের জন্য অক্সিজেন সুবিধার অ্যাম্বুলেন্সসহ যাবতীয় চিকিৎসা সরঞ্জাম রয়েছে।

ইমরান উল্লাহ সরকার বলেন, র‌্যাব সদস্যদের মধ্যে কোনো উপসর্গ ছিল না। যেহেতু তারা সামাজিক দূরত্ব নিশ্চিত করা, খাদ্য সহায়তাসহ আক্রান্তদের সংস্পর্শে যাচ্ছেন, সে জন্য তাদের মাধ্যমে যেন অন্যরা সংক্রমিত না হন সে জন্য নমুনা পরীক্ষা করা হয়েছিল।

তখন তাদের রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। তখন থেকেই তারা আইসোলেশনে আছেন।

তিনি বলেন, ডিসপোজেবল প্লাস্টিকের পাত্রে তাদের তিন বেলা খাবার দেয়া হচ্ছে। এ ছাড়া প্রতিদিন ফল, লেবু, আদা, লবঙ্গ, কালোজিরা ও চা দেয়া হচ্ছে।

তাদের সুরক্ষায় দৈনিক ব্যবহারের জন্য ফেসমাস্ক, পিভিসি হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ও ন্যাপকিন দেয়া হচ্ছে। তাদের জন্য আলাদা প্রার্থনা কর্নার, গরম পানির বাথরুম, বৈদ্যুতিক কেটলি, টিভি ও সংবাদপত্র দেয়া হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
কপিরাইট©২০১৫-২০২০সর্বস্বত্ত সংরক্ষিত এমটিভিনিউজ২৪
Theme Customized From navieasoft.Com