1. writerarman4321@gmail.com : admin2020 :
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সীমিত আকারে ভিসা দেয়া শুরু যুক্তরাষ্ট্র দূতাবাসের স্বাস্থ্যের কোটিপতি গাড়িচালক মালেক কারাগারে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে ক্ষোভে ফুঁসছে সারা দেশ নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে: আরও গ্রেফতার ২ প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উপলক্ষে চান্দগাঁও ৪নং ওয়ার্ড ছাত্রলীগ ও হাজেরা তজু কলেজ ছাত্রলীগের বৃক্ষ রোপন করোনা আম্পানের এই মহা দূর্যোগে দুইশ পরিবারকে ঈদ সামগ্রী দিলো চান্দগাঁও ওয়ার্ড ছাত্রলীগ যুক্তরাষ্ট্রে পোশাক রফতানিতে ২ বছর শুল্কমুক্ত সুবিধা চায় বাংলাদেশ ‘করোনা নিয়ে জাতিসংঘের হুশিয়ারিতে কান দেয়নি কিছু দেশ’ রুশ প্রেসিডেন্টের মুখপাত্র করোনায় আক্রান্ত কিছুতেই ন্যান্সি পেলোসিকে চেয়ার ছেড়ে দেব না: ডোনাল্ড ট্রাম্প কর্মকর্তা করোনায় আক্রান্ত, সোনারগাঁওয়ে ব্যাংক লকডাউন ফেঁসে যাচ্ছেন ব্যাংক মালিকদের বড় নেতা নজরুল ইসলাম মজুমদার ৫ লাখ টাকা রেমিট্যান্স পাঠালে কাগজপত্র ছাড়াই ২% প্রণোদনা উহানের সবাইকে করোনা পরীক্ষা করা হবে সরকারি চাকরিজীবীদের জন্য ১৩ নির্দেশনা রোজায় ডায়াবেটিস রোগীদের করণীয় যে প্রক্রিয়ায় চলছে ভার্চুয়াল কোর্ট সৌদির ভ্যাট পদক্ষেপে কি হজের ব্যয় বাড়ছে? নন-কোভিড রোগীকে চিকিৎসা না দিয়ে ফেরত পাঠালে হাসপাতালের লাইসেন্স বাতিল উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ৩ শতাধিক ঘর ও দোকান পুড়ে ছাই

পিরোজপুরের সাবেক এমপি আউয়ালের অবৈধ সম্পদের অনুসন্ধানে দুদক

এমটিভিনিউজ ডেস্ক :
  • আপডেট টাইম বুধবার, ১১ মার্চ, ২০২০

পিরোজপুর প্রতিনিধি:: পিরোজপুরের সাবেক এমপি আবদুল আউয়ালের অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করেছে দুদক। সঙ্গে তার স্ত্রীও রয়েছেন অনুসন্ধানের তালিকায়।

তাদের সম্পদের তথ্য যাচাই-বাছাই করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দুদকের উপ-পরিচালক আলী আকবরকে দায়িত্ব দেয়া হয়েছে। মঙ্গলবার কমিশন থেকে তাকে এ দায়িত্ব দেয়া হয়।

এর আগে দুদকের এই কর্মকর্তা বাদী হয়ে আবদুল আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে তিনটি মামলা করেন। এমপি থাকাকালে ক্ষমতার অপব্যবহার করে পিরোজপুরের বিভিন্ন স্থানে সরকারি জমি দখল, ওই জমিতে অনুমোদনহীন রিসোর্ট নির্মাণ, ভুয়া লোক দিয়ে জমি দখল ও আত্মসাতের অভিযোগে মামলাগুলো করা হয়।

সম্প্রতি তিন মামলায় পিরোজপুরের জেলা জজ আবদুল মান্নান আবদুল আউয়াল ও তার স্ত্রীর জামিন নামঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেন। এই নির্দেশের পরই আউয়ালের সমর্থকরা শহরে তাণ্ডব চালান। রাস্তায় ব্যারিকেড দেন। দোকানপাট বন্ধ করে দেন। কয়েক ঘণ্টা পিরোজপুর অচল হয়ে পড়ে।

এ অবস্থায় সরকার পিরোজপুরের জেলা জজ আবদুল মান্নানকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়। তার স্থলে আরেকজন বিচারককে ভারপ্রাপ্ত জেলা জজের দায়িত্ব দিয়ে তার মাধ্যমে জামিন আদেশ দেয়া হয়। এ নিয়ে চারদিকে সমালোচনা শুরু হয়।

এটি বিচার বিভাগের ওপর এক ধরনের হস্তক্ষেপ বলে মনে করেন অনেকে। যদিও আইনমন্ত্রী আনিসুল হক এ বিষয়ে সাংবাদিকদের বলেছেন, রূঢ় আচরণের কারণে বিচারককে প্রত্যাহার করা হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, এ ধরনের অভিযোগ কোনো বিচারকের বিরুদ্ধে উত্থাপিত হলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়ার বিধান আছে। কিন্তু সেটি এ ক্ষেত্রে মানা হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
কপিরাইট©২০১৫-২০২০সর্বস্বত্ত সংরক্ষিত এমটিভিনিউজ২৪
Theme Customized From navieasoft.Com