1. writerarman4321@gmail.com : admin2020 :
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সীমিত আকারে ভিসা দেয়া শুরু যুক্তরাষ্ট্র দূতাবাসের স্বাস্থ্যের কোটিপতি গাড়িচালক মালেক কারাগারে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে ক্ষোভে ফুঁসছে সারা দেশ নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে: আরও গ্রেফতার ২ প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উপলক্ষে চান্দগাঁও ৪নং ওয়ার্ড ছাত্রলীগ ও হাজেরা তজু কলেজ ছাত্রলীগের বৃক্ষ রোপন করোনা আম্পানের এই মহা দূর্যোগে দুইশ পরিবারকে ঈদ সামগ্রী দিলো চান্দগাঁও ওয়ার্ড ছাত্রলীগ যুক্তরাষ্ট্রে পোশাক রফতানিতে ২ বছর শুল্কমুক্ত সুবিধা চায় বাংলাদেশ ‘করোনা নিয়ে জাতিসংঘের হুশিয়ারিতে কান দেয়নি কিছু দেশ’ রুশ প্রেসিডেন্টের মুখপাত্র করোনায় আক্রান্ত কিছুতেই ন্যান্সি পেলোসিকে চেয়ার ছেড়ে দেব না: ডোনাল্ড ট্রাম্প কর্মকর্তা করোনায় আক্রান্ত, সোনারগাঁওয়ে ব্যাংক লকডাউন ফেঁসে যাচ্ছেন ব্যাংক মালিকদের বড় নেতা নজরুল ইসলাম মজুমদার ৫ লাখ টাকা রেমিট্যান্স পাঠালে কাগজপত্র ছাড়াই ২% প্রণোদনা উহানের সবাইকে করোনা পরীক্ষা করা হবে সরকারি চাকরিজীবীদের জন্য ১৩ নির্দেশনা রোজায় ডায়াবেটিস রোগীদের করণীয় যে প্রক্রিয়ায় চলছে ভার্চুয়াল কোর্ট সৌদির ভ্যাট পদক্ষেপে কি হজের ব্যয় বাড়ছে? নন-কোভিড রোগীকে চিকিৎসা না দিয়ে ফেরত পাঠালে হাসপাতালের লাইসেন্স বাতিল উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ৩ শতাধিক ঘর ও দোকান পুড়ে ছাই

করোনাভাইরাসে মৃত্যু বেড়ে ৪২৯৫

ইয়াসমিন আক্তার
  • আপডেট টাইম বুধবার, ১১ মার্চ, ২০২০

ইয়াসমিন আক্তার:: চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছে ৪ হাজার ২৯৫ জন।

শুধু চীনেই মৃতের সংখ্যা ৩ হাজার ১৫৮ জন। চীনের বাইরে মারা গেছে ১ হাজার ১৩৭ জন।

এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ১৭৯ জনে দাঁড়িয়েছে। চীনে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৭৮ জন।

চীনের বাইরে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৪০১ জন। এদের মধ্যে ৫ হাজার ৭৪৭ জনের অবস্থা আশঙ্কাজনক। এখন পর্যন্ত ৬৬ হাজার ৬১৮ জন সুস্থ হয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেইপ্রদেশের উহান শহরের একটি বন্যপ্রাণীর বাজার থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

এ পর্যন্ত বিশ্বের ১১৯ দেশে ভাইরাসটি ছড়িয়েছে। বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এক গবেষণায় দেখা গেছে, করোনাভাইরাস বয়স্ক ব্যক্তি এবং আগে থেকেই অসুস্থ এমন ব্যক্তির জন্য ঝুঁকিপূর্ণ।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, চীনে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৪ জন এবং মারা গেছে ২২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৮০ হাজার ৭৭৮ জন এবং মারা গেছে ৩ হাজার ১৫৮ জন।

ভাইরাস সংক্রমণের কারণে চীনসহ অধিক আক্রান্ত দেশ ভ্রমণে সতর্কতা, নিষেধাজ্ঞা এবং কড়াকড়ি আরোপ করেছে প্রায় সব দেশ। ভাইরাসের কারণে বিশ্বের অনেক দেশ তাদের নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে। অধিকাংশ বিমান সংস্থার ফ্লাইট বাতিল করা হচ্ছে।

চীনে উদ্ভূত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত বিশ্বের ১১৯ দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। চীনের বাইরে শনাক্ত হয়েছে ৩৮ হাজার ৪০১ জন। এর মধ্যে ইতালিতে ১০ হাজার ১৪৯ জন, যা চীনের বাইরে সর্বোচ্চ।

যেসব দেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছে- তার মধ্যে সবচেয়ে বেশি চীনে ৩ হাজার ১৫৮ জন, এর পর ইতালিতে ৬৩১, ইরানে ২৯১, দক্ষিণ কোরিয়ায় ৬০, যুক্তরাষ্ট্রে ৩০, ফ্রান্সে ৩৩, স্পেনে ৩৬, জাপানে ১০, ডায়মন্ড প্রিন্সেস জাহাজে ৭, ইরাকে ৭, হংকংয়ে ৩, অস্ট্রেলিয়ায় ৩, যুক্তরাজ্যে ৬, নেদারল্যান্ডসে ৪, জার্মানিতে ২, সুইজারল্যান্ডে ৩, সান ম্যারিনো ও ভারতে ২ জন করে। এ ছাড়া ফিলিপাইন, পানামা, মরক্কো, মিসর, থাইল্যান্ড, আর্জেন্টিনা, কানাডা, লেবানন ও তাইওয়ানে ১ জন করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
কপিরাইট©২০১৫-২০২০সর্বস্বত্ত সংরক্ষিত এমটিভিনিউজ২৪
Theme Customized From navieasoft.Com