1. writerarman4321@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০১:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সীমিত আকারে ভিসা দেয়া শুরু যুক্তরাষ্ট্র দূতাবাসের স্বাস্থ্যের কোটিপতি গাড়িচালক মালেক কারাগারে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে ক্ষোভে ফুঁসছে সারা দেশ নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ফেসবুকে: আরও গ্রেফতার ২ প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উপলক্ষে চান্দগাঁও ৪নং ওয়ার্ড ছাত্রলীগ ও হাজেরা তজু কলেজ ছাত্রলীগের বৃক্ষ রোপন করোনা আম্পানের এই মহা দূর্যোগে দুইশ পরিবারকে ঈদ সামগ্রী দিলো চান্দগাঁও ওয়ার্ড ছাত্রলীগ যুক্তরাষ্ট্রে পোশাক রফতানিতে ২ বছর শুল্কমুক্ত সুবিধা চায় বাংলাদেশ ‘করোনা নিয়ে জাতিসংঘের হুশিয়ারিতে কান দেয়নি কিছু দেশ’ রুশ প্রেসিডেন্টের মুখপাত্র করোনায় আক্রান্ত কিছুতেই ন্যান্সি পেলোসিকে চেয়ার ছেড়ে দেব না: ডোনাল্ড ট্রাম্প কর্মকর্তা করোনায় আক্রান্ত, সোনারগাঁওয়ে ব্যাংক লকডাউন ফেঁসে যাচ্ছেন ব্যাংক মালিকদের বড় নেতা নজরুল ইসলাম মজুমদার ৫ লাখ টাকা রেমিট্যান্স পাঠালে কাগজপত্র ছাড়াই ২% প্রণোদনা উহানের সবাইকে করোনা পরীক্ষা করা হবে সরকারি চাকরিজীবীদের জন্য ১৩ নির্দেশনা রোজায় ডায়াবেটিস রোগীদের করণীয় যে প্রক্রিয়ায় চলছে ভার্চুয়াল কোর্ট সৌদির ভ্যাট পদক্ষেপে কি হজের ব্যয় বাড়ছে? নন-কোভিড রোগীকে চিকিৎসা না দিয়ে ফেরত পাঠালে হাসপাতালের লাইসেন্স বাতিল উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ৩ শতাধিক ঘর ও দোকান পুড়ে ছাই

সাইফউদ্দিন বাংলাদেশের সম্পদ: মাশরাফি

সুমাইয়া আক্তার
  • আপডেট টাইম বুধবার, ৪ মার্চ, ২০২০

সুমাইয়া আক্তার: দ্বিতীয় ওয়ানডেতে বিশ্রাম দেয়া হয় পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে। রেস্ট পান কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানও। দুজনের স্থলাভিষিক্ত হন ডানহাতি পেসার আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।

তবে ভালো করতে পারেননি তারা। তাদের বোলিং গুঁড়িয়ে শেষ ৫ ওভারে ৭৭ রানের সমীকরণ প্রায় মিলিয়ে ফেলেছিল জিম্বাবুয়ে। ১০ ওভারে ৮৫ রান গুনেছেন আল-আমিন। আর ৯ ওভারে ৭৬ রান খরচ করেন শফিউল।

স্পষ্টত ম্যাচে মোস্তাফিজ-সাইফউদ্দিনের অভাব অনুভূত হয়েছে। ম্যাচ শেষে ফিজকে নিয়ে ম্যানেজমেন্টের ভাবনার কথাও জানান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি বলেন, মোস্তাফিজকে নিয়ে ম্যানেজমেন্ট ভাবছে। তার ওয়ার্কলোড কমাতে চাচ্ছে তারা। সামনে বিশ্বকাপ এবং অনেক গুরুত্বপূর্ণ সিরিজ আছে।

তবে সাইফের প্রশংসা বেশি ঝরেছে অধিনায়কের কণ্ঠে। তাকে বাংলাদেশের স্পেশাল বোলার বলে উল্লেখ করেন তিনি।

টাইগার দলনেতা বলেন, সাইফ আমাদের স্পেশাল বোলার। বিশেষ করে ডেথ বোলিংয়ে সে খুবই কার্যকরী। যে দুজন খেলেছে, তাদের রেকর্ড ভালো। সম্প্রতি টি-টোয়েন্টিতে ভালো করেছে তারা। কিন্তু শিশিরের কারণে এদিন ওদের কাজ কঠিন ছিল। আল-আমিনের বলে শুরুতে ক্যাচ পড়েছে। সেটি ক্যাচ হলে অন্যরকম কিছু হতে পারত। তবে অবশ্যই স্লগ ওভারে দারুণ সাইফ।

দল বিপাকে পড়লেও ক্যারিয়ার ও ভবিষ্যতের দিকে তাকিয়ে সাইফকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত যৌক্তিক বলে মনে করেন মাশরাফি। তিনি বলেন, সাইফ এই দলের সম্পদ ও সম্ভাবনাময় একজন। আমি মনে করি, ১০-১১-১২ বছর বাংলাদেশ ক্রিকেটকে সার্ভিস দেবে সে। এ ম্যাচে খেলেনি ও। কারণ মাত্রই স্ট্রেস ফ্র্যাকচারের মতো ইনজুরি থেকে ফিরেছে এ তরুণ। তাকে চাপ দেয়া খুব ঝুঁকিপূর্ণ।

ম্যাশ বলেন, স্ট্রেস ফ্র্যাকচার ভয়াবহ ইনজুরি। আবার এতে পড়লে ফের দেড়-দুই বছর বাইরে চলে যেতে হতে পারে সাইফকে। তাকে খুব সতর্কতার সঙ্গে ব্যবহার করতে এবং সামলাতে হবে। ম্যাচ হারলেও আমি বলতাম– ওকে বিশ্রাম দেয়া খুব ভালো সিদ্ধান্ত।

সাইফ-মোস্তাফিজের অনুপস্থিতিতে রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ। তামিমের ১৫৮ রানের রাজসিক ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ৩২২ রান প্রায় টপকেই যাচ্ছিল জিম্বাবুয়ে। শেষ বলের মীমাংসায় ৪ রানের ব্যবধানে শ্বাসরুদ্ধকর জয় পান লাল-সবুজ জার্সিধারীরা।

এ ম্যাচে প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। এ ছাড়া গড়েন ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। ড্যাশিং ওপেনারের রেকর্ড রাঙা ম্যাচে রুদ্ধশ্বাস জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জেতে বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
কপিরাইট©২০১৫-২০২০সর্বস্বত্ত সংরক্ষিত এমটিভিনিউজ২৪
Theme Customized From navieasoft.Com