Main Menu

শেখ হাসিনার সঙ্গে বৈঠক শেষে বাংলায় মোদির টুইট

কাকলি সেন সেতু:: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপক্ষীয় বৈঠক শেষ হয়েছে। শনিবার নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে দুই শীর্ষ নেতার এ বৈঠক হয়।

এতে শেখ হাসিনার সঙ্গে অসাধারণ একটি আলোচনা হয়েছে বলে জানিয়েছেন নরেন্দ্র মোদি। বৈঠকের পর বাংলা ভাষাতে টুইট করেন ভারতীয় প্রধানমন্ত্রী। নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে তিনি লেখেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অসাধারণ একটি আলোচনা হয়েছে। আমরা ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের সব বিষয়ে পর্যালোচনা করেছি।

বহুল আলোচিত এ বৈঠকে দুই দেশের মধ্যে ৭টি সমঝোতা স্মারক সই হয়েছে। চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যবহার, ফেনী নদীর ১ দশমিক ৮ কিউসেক পানি ব্যবহার, ঢাকা -হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয় এবং সংস্কৃতি বিনিময়ে সমঝোতা হয়।

এছাড়া যুব ও ক্রীড়া উন্নয়ন এবং উপকূলীয় নিরাপত্তায় বিষয়েও দুটি সমঝোতা স্মারক সই হয়। চুক্তি সই হয় লাইন অব ক্রেডিট বিষয়েও। পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই দেশের ৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন মোদি-হাসিনা। যৌথ বিবৃতিতে দুই দেশের সম্পর্ক বিশ্ব দরবারে দৃষ্টান্ত বলে আখ্যা দেন উভয় নেতা।

তবে আবারো থমকে গেছে তিস্তা চুক্তি। তিস্তার পানিবণ্টন আলাপ ছাড়াই শেষ হয় মোদি-হাসিনা বৈঠক।






আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*