Main Menu

এইউডব্লিও-কমিউনিটি বেইজড্ লার্নিং সেন্টার ফর গার্লস এর যাত্রা শুরু

এশিয়ান ওমেন্স বিশ্ববিদ্যালয় প্রতিনিধি,চট্টগ্রাম:: আর্ন্তজাতিক গার্লস চাইল্ড ডে”২০১৯ কে সামনে নিয়ে উপহার স্বরুপ সামাজিক দায়বদ্ধতা ও কমিউনিটি সার্ভিসের মাধ্যমে স্বপ্ন পূরণের অঙ্গীকারে আর্ন্তজাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি উইমেনের স্থায়ী ক্যাম্পাস আরেফিন নগর, বায়েজিদে যাত্রা শুরু করেছে এইউডব্লিও-কমিউনিটি বেইজড্ লার্নিং সেন্টার ফর গার্লস । এই সেন্টারের মাধ্যমে আরেফিন নগর ,বায়েজিদ এলাকায় বসবাসকারী গার্মেন্টস শ্রমিক ও সমাজের সুবিধা বঞ্চিত মানুষ ও তাদের কন্যা সন্তানদের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের তত্তাবধানে স্পোকেন ইংলিশ,বেসিক ইংলিশ,বেসিক সায়েন্স,বেসিক ম্যাথ,জীবন দক্ষতা ,আইসিটি সহ জীবনমান ও জ্ঞান দক্ষতা অর্জনের জন্য বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে । যার উদ্দেশ্য হলো সমাজের পিছিয়ে পড়া কন্যা সন্তানদের কোয়ালিটি এডুকেশনে সম্পৃক্ত করা । এবং সুযোগ প্রদানের মাধ্যমে তাদের মেধা ও মননের বিকাশ ও ক্ষমতায়ন নিশ্চিত করার পাশাপাশি সাসটেইনেবল ডেভেলপমেন্ট গুলস্ এর ধারা ৪ অর্জনে সম্পৃক্ত হওয়া ।

আর এই কার্যক্রমটি পরিচালিত হবে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের সার্ভিস লার্নিং এন্ড কমিউনিটি এনগেজম্যানন্ট ম্যানেজার মোহাম্মদ ওবায়দুর রহমান এর লিডারশীপ ও তত্তাবধানে। এই উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি উইমেনের স্থায়ী ক্যাম্পাস আরেফিন নগর, বায়েজিদে এক উদ্ধোধনী অনুষ্ঠান ৯ অক্টোবর,২০১৯ সালে বিকালে অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে “এইউডব্লিও-কমিউনিটি বেইজড্ লার্ণিং সেন্টার ফর গার্লস ” এর শুভ উদ্ধোধন ঘোষনা করেন এশিয়ান ইউনিভার্সিটি উইমেনের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর নির্মলা রাও,ওবিই,এফএসিএসএস ।

সার্ভিস লার্নিং এন্ড কমিউনিটি এনগেজম্যানন্ট ম্যানেজার মোহাম্মদ ওবায়দুর রহমান এর সঞ্চালনায় উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সিটি রেজিষ্ট্রার ড.ডেভ ডোল্যান্ড, ডিরেক্টর এডমিশন প্রফেসর রেহেনা খান,সায়েন্স এন্ড ম্যাথ প্রোগ্রাম কোঅর্ডিনেটর প্রফেসর একেএম মনিরুজ্জামান মোল্লা ,পাথওয়েজ ফর প্রমিজ প্রোগ্রামের সিনিয়র ম্যাথমেটিকস্ এন্ড ইংলিশ ল্যাঙ্গুয়েজ ইন্সট্রাক্টর ইথান জে. গোল্ডবাচ,ফিন্যান্স কন্ট্রোলার নাজনীন সুলতানা,কারিকুলাম ডেভেলপম্যান্ট সহযোগী ইংলিশ ল্যাঙ্গুয়েজ ইন্সট্রাক্টর কাউসার ফেরদৌস ,শাহরিয়ার মেহেদী নিশান,সেন্টারের ফ্যাসিলিটেটর (ভলান্টিয়ার ) ফাবিহা বুশরা কবির ও মুক্তা দুসাত । আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি সহকারী পরিচালক (মানবসম্পদ) রফিকুল হক আল আমিন, ইভেন্ট এন্ড লজিস্টিকস ম্যানেজার তপু চৌধুরী, রেসিডেন্স লাইফ কোঅর্ডিনেটর ফাতেমা হারুন ডেইজি, কমিউনিকেশন অফিসার জুমানা আবুওয়ালা,ক্যাম্পাস কোঅর্ডিনেটর জিকু বড়–য়া,ট্রাভেল এন্ড লজিস্টিকস সুপারভাইজর শেখ ইমরান হোসাইন ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর নির্মলা রাও বলেন : “ আমাদের বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন আমাদের শিক্ষার্থীদের চাহিদা ও প্রত্যাশা ও তাদের জীবন মানের ইতিহাস, এবং শিক্ষার প্রতি তাদের দৃষ্টি ভঙ্গীর প্রতি শ্রদ্ধাশীল । এবং আমরা চেষ্টা করি সেইভাবেই তাদেও চাহিদা ও প্রত্যাশা গুলি পূরণ করতে। আমরা শিক্ষার্থীদের কৌতূহল,যুক্তি, প্রশ্নোত্তর ও সমালোচনা মূলক চিন্তা চেতনাকে উৎসাহিত করি এবং তারই উপর ভিত্তি করে আমাদের একাডেমিক সফলতা অর্জন করি । বিশ্বাস,সহানুভূতি,সাহস এবং নিষ্ঠা হলো মানব চরিত্রের মূল উপজীব্য । এইউডব্লিও-কমিউনিটি বেইজড্ লার্নিং সেন্টার ফর গার্লস এই বিষয় গুলির উপর ভিত্তি করে পরিচালিত হবে এবং কমিউনিটি শিক্ষার্থীদেরকে বিষয় ভিত্তিক শিক্ষার পাশাপাশি সহ-শিক্ষা ও একট্রা কারিকুলাম কার্যক্রমের মাধ্যমে তৈরি করা হবে ।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের শিক্ষার্থীরা ৩৫ টির অধিক ক্লাবের মাধ্যমে কমিউনিটি সার্ভিস ও স্চ্ছোসেবী কার্যক্রমের সাথে সম্পৃক্ত । এইউডব্লিও-কমিউনিটি বেইজড্ লার্নিং সেন্টার ফর গার্লস এর মাধ্যমে শিক্ষার্থীরা হোস্ট কমিউনিটির সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ পাবে , পাশাপাশি তাদের সামাজিক ,অর্থনৈতিক,শিক্ষামূলক ও সাংস্কৃতি উন্নয়নমূলক কর্মকান্ডে অবদান রাখতে পারবে ।






আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*