সর্বশেষ

সারা দেশে ২১১ নেতাকর্মীকে আটক করেছে : জামায়াত

স্টাফ | আপডেট: ১৩:১৯, অক্টোবর ১২ , ২০১৭

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ, নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমানসহ জামায়াতের নেতাদের পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে তাদের প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেয়ার ঘটনার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে জামায়াতের পক্ষ থেকে ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করায় দেশবাসীকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। এক বিবৃতিতে তিনি এসব কথা বরেন।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, সরকারের রক্তচক্ষু, হুমকি-ধামকি ও গ্রেফতার অভিযান উপেক্ষা করে গতকাল শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল সফল করায় আমি দেশবাসীকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি। গতকাল হরতাল চলাকালে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট, কুমিল্লা, বরিশাল, গাজীপুর, কুষ্টিয়া, পাবনা, নাটোর, চুয়াডাঙ্গাসহ সারা দেশে জামায়াতের ২১১ জন নেতা-কর্মীকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং গ্রেফতারকৃত সকলের নিঃশর্ত মুক্তি দাবি করছি। সারা দেশে জামায়াতের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করার মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে।

তিনি বলেন, সরকার অন্যায়ভাবে জামায়াতসহ বিরোধী দলের উপর ও দেশের জনগণের উপর অত্যাচার-নির্যাতনের স্টীম রোলার চালিয়ে ক্ষমতায় টিকে থাকার অপচেষ্টা চালাচ্ছে। জনগণের উপর জুলুম নির্যাতন চালানোর কারণে সরকারের জনপ্রিয়তা বর্তমানে শূন্যের কোঠায় নেমেছে। সরকার এখন দেশকে রাজনীতি শূন্য করে শক্তির জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য একদলীয় শাসন কায়েমের ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, সকল প্রকার জুলুম নির্যাতন ও ষড়যন্ত্র বন্ধ করে জামায়াতের আমীর জনাব মকবুল আহমাদ, নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমানসহ জামায়াতের গ্রেফতারকৃত সকল নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে আগামীকাল ১৩ অক্টোবর শুক্রবার নেতৃবৃন্দের মুক্তির জন্য দোয়া করার আহ্বান জানাচ্ছি।

পাঠকের মন্তব্য
লগইন করুন
লগইন মনে রাখুন