সর্বশেষ

স্টাফ | আপডেট: ১৬:৩৬, জুন ১২ , ২০১৭

ক্যামব্রিয়ান কালচারাল একাডেমি প্রবর্তিত ক্যামব্রিয়ান কালচারাল অ্যাওয়ার্ড ২০১৭ পেলেন কবি শাহীন রেজা। কবিতায় বিশেষ অবদান রাখার জন্য তাঁকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। শনিবার রাজধানীর কৃষিবিদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মো. শহীদুজ্জামান সরকার এবং প্রধান আলোচক ছিলেন ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার।

এ আয়োজনে কবি শাহীন রেজা ছাড়া আরো যাঁরা নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য উপস্থিত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন তাঁরা হচ্ছেন ভাষাসৈনিক ড. জসীম উদ্দিন, প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা, খ্যাতিমান অভিনেতা আলমগীর, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব এটিএন বাংলার উপদেষ্টা নওয়াজেশ আলী খান, প্রখ্যাত ছড়াকার রফিকুল হক দাদু ভাই, একুশে পদকপ্রাপ্ত রাহিজা খানম ঝুনু, ড. মহুয়া মুখোপাধ্যায় ও গীতিকার মাজহারুল ইসলাম খান।

অনুষ্ঠানটির পরিকল্পনায় ছিলেন ক্যামব্রিয়ান কালচারাল একাডেমির কো-অর্ডিনেটর ডা. এইচ সি সরকার এবং তাঁকে সহযোগিতা করেন আবৃত্তির শিক্ষক কবি রুনু আঞ্জুমান।

কবি শাহীন রেজা একজন সফল কবি। তাঁর উল্লেখযোগ্য কাব্যগ্রন্থগুলো হচ্ছে ‘তোমার জন্য দুপুর’, ‘ছায়া অর্যমায় হরিৎ শালিক’, ‘নির্বাচিত কবিতা’, ‘যে আকাশ যে সমুদ্র’, ‘শরতেও মেঘ নামে’, ‘পাখি চলে গেলে কবি বড় একা’, ‘অগ্নির স্রোতে জল’, ‘ঘুমের মধ্যে ছায়ার মধ্যে’, ‘হরিণ আলোয় কাচ চোখ’, ‘শ্রাবণে শ্রাবণ’ প্রভৃতি।

বৈচিত্র নিউজ২৪ডটকমের সম্পাদক শাহীন রেজা ক্যামব্রিয়ান সম্মাননা ছাড়াও সূর্যকবি পদক, ঢাকাপোস্ট সম্মাননা, ধানশীষ স্বর্ণপদক, বন্দে আলী মিয়া স্মারক সম্মাননা, মৃত্তিকা পদক, মোনাজাত উদ্দিন স্মৃতিপদক, সুকান্ত স্মৃতি সম্মাননা, কীর্ত্তনখোলা পদকসহ বিভিন্ন পুরস্কার ও পদকে ভূষিত হয়েছেন।

বেগম রোকেয়া দিবস আজ

স্টাফ | আপডেট: ০৩:৫৮, ডিসেম্বর ০৯ , ২০১৭

আজ বেগম রোকেয়া দিবস। বাংলার নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার ১৩৭তম জন্ম ও ৮৫তম মৃত্যুবার্ষিকী। দিনটি উপলক্ষে সরকারি ও বেসরকারি পর্যায়ে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল.....

  • সর্বশেষ
  • সর্বশেষ পঠিত

অবশেষে রানার বিরুদ্ধে আদালতে দুদকের চার্জশিট দাখিল

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

বাধা দিলে পাল্টা জবাব- খালেদা

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

'নক্ষত্র'-এ ই-শপিং

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

বিশ্বের শীর্ষ এক হাজার বিশ্ববিদ্যালয়ের মধ্যে নেই ঢাবি

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )