সর্বশেষ

| আপডেট: ১১:৩৯, জুন ১৫ , ২০১৭

সোমালিয়ায় আত্মঘাতী জঙ্গি হামলায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। 
  
বুধবার রাতে দেশটির রাজধানী মোগাদিসুর একটি অভিজাত হোটেলে এ হামলার ঘটনা ঘটে। 
  
এছাড়া হামলার স্থলের পাশের অপর একটি পিজা হাউজে ২০ জনকে জিম্মি করে রেখেছে হামলাকারীরা। 
  
জঙ্গিগোষ্ঠী আল শাবাব হামলায় দায় স্বীকার করেছে। খবর রয়টার্স, বিবিসি। 
  
দেশটির পুলিশ মেজর ইব্রাহিম হুসেইনের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, পশ হোটেলে চালানো আত্মঘাতী হামলায় ১১ জন নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই নারী এবং তারা হোটেলটির কর্মচারী। 
  
ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, হামলাকারীরা এখনও পাশের পিজা হাউজটির ভেতরে অবস্থান করছে। সেখানে তারা ২০ জনের মতো লোককে জিম্মি করে রেখেছে। তাদের মধ্যে কতোজন বেঁচে আছে বা কতোজন মারা গেছে তা তারা জানে না। 
  
মেজর হুসেইন বলেন, সন্দেহ করা হচ্ছে, পিজা হাউজটির সামনে একটি গাড়িবোমা পার্ক করা আছে, এর পাশাপাশি স্নাইপাররা অবস্থান নিয়ে থাকায় নিরাপত্তা বাহিনীর জন্য রেস্তোরাঁটিতে অভিযান চালানো কঠিন হয়ে পড়েছে। 
  
নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, বন্দুকধারীরা রেস্তোরাঁটিতে হামলা চালানোর আগে এক আত্মঘাতী বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে পশ হোটেলের প্রবেশ পথে গিয়ে বিস্ফোরণ ঘটায়।  
  
এদিকে হামলার দায় স্বীকার করে আল শাবাবের সামরিক মুখপাত্র আব্দিয়াসিস আবু মুসাব রয়টার্সকে বলেছেন, গাড়িবোমা নিয়ে পশ হোটেলে বিস্ফোরণ ঘটিয়ে এক মুজাহিদ (যোদ্ধা) শহীদ হয়েছেন, ওই হোটেলটি একটি নৈশক্লাব। অভিযান অব্যাহত আছে।

২৮০ জন শরণার্থীকে সমুদ্রে নিক্ষেপ, নিহত.....

স্টাফ | আপডেট: ০৫:৪৭, আগস্ট ১২ , ২০১৭

পাচারকারীরা ইয়েমেনের উদ্দেশে যাত্রা করা একটি নৌকা থেকে ২৮০ জন আফ্রিকান শরণার্থীকে সমুদ্রে ফেলে দিলে অন্তত ৬ জন প্রাণ হারায়। বুধ ও বৃহস্পতিবার দু’দিনে ইয়েমেন সাগরে এ ঘটনায় ৫৬ জন নিহত এবং ৩০ জন.....

১ লাখ রোহিঙ্গার জন্য স্থায়ী আবাসনের.....

প্রতিনিধী | আপডেট: ০৩:২৩, সেপ্টেম্বর ১৯ , ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমার রাখাইন রাজ্যে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর অত্যাচার নৃশংস গণহত্যা, ধর্ষণ, গুমও নির্যাতনের ভয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া ১ লাখ রোহিঙ্গার জন্য স্থায়ী আবাসনের ব্যবস্থা করবে.....

নির্বাচনী ফলে বদলে গেছে জার্মানি

স্টাফ | আপডেট: ০৫:০৮, সেপ্টেম্বর ২৫ , ২০১৭

রোববার দিনটি জার্মানির জন্য বিশাল পরিবর্তনের দিন। উগ্র জাতীয়তাবাদী ডানপন্থী একটি দল এই প্রথম জার্মান সংসদে প্রবেশ করল৷   ডয়েচে ভেলের প্রধান সম্পাদক ইনেস পোল মনে করেন, অ্যাঙ্গেলা মেরকেল বড় ঘা.....

  • সর্বশেষ
  • সর্বশেষ পঠিত

অবশেষে রানার বিরুদ্ধে আদালতে দুদকের চার্জশিট দাখিল

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

বাধা দিলে পাল্টা জবাব- খালেদা

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

'নক্ষত্র'-এ ই-শপিং

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

বিশ্বের শীর্ষ এক হাজার বিশ্ববিদ্যালয়ের মধ্যে নেই ঢাবি

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )