সর্বশেষ

স্টাফ | আপডেট: ১০:১৩, জুন ১৩ , ২০১৮



মার্জান সোহাগী:: সাজের বাহার আর তাকে নিজের মাঝে তুলে ধরাতে নারীর তুলনা নেই। সৌন্দর্যের এই অপরূপ সৃষ্টি নিয়ে যুগে যুগে কবি-সাহিত্যিকরা নানা কবিতা-গান রচনা করেছেন।

নানা ফ্যাশন আর ট্রান্ড যুক্ত হয়েছে এই সাজের তালিকায়। তবে একটি সাজের সরঞ্জাম এখনও নারীদের কাছে সমান গুরুত্বের। আর তা হচ্ছে গহনা।

নানা অনুষ্ঠান থেকে শুরু করে উৎসবে যা ছাড়া নারী অসম্পূর্ণ তা হচ্ছে এই গহনা। আর এই গহনার সাজে নারীকে দেখার অন্যতম আরেকটি সময় হচ্ছে ঈদ।

ঈদুল আজহা কিংবা কোরবানির ঈদ এই সময়ে নারীর মাঝে নিজেকে গহনার আদলে সাজিয়ে তোলার একটি রকমারি মনোভাব দেখা যায়।

ঈদের এই সময়টাতেই বাড়িতে নানা আত্মীয়স্বজন ঘুরতে আসে। তার সঙ্গে নিজেদের কখনও অতিথি হয়ে যেতে হয় কোথাও। আর এতেই থাকে নিজেকে একটু আলাদাভাবে সাজিয়ে তোলার ইচ্ছা।

ঈদের এই সময়টাতে আপনাকে যেমন চারদিকের কাজ একা হাতে সেরে নিতে হয় তেমনি নিজেকে সাজানোর দিকেও হতে হয় সমানভাবে পারদর্শী। শাড়ি হোক কিংবা সালোয়ার-কামিজ যে কোনো পোশাকের সঙ্গেই মানিয়ে যায় গহনা।

তবে কোরবানির ঈদে নারী চায় যতটা সম্ভব হালকা সাজে নিজেকে সাজাতে। ভারী গহনা একে যেমন কাজে ব্যাঘাত ঘটায় তেমনি বর্তমান ট্রান্ড্রের সঙ্গেও মানিয়ে ওঠে না।

স্বর্ণের গহনার প্রতি নারীর টান সব সময় থাকে সমানভাবে। আপনি কোথাও যেতে চাইলে গলায় পরতে পারেন স্বর্ণের নেকলেস কিংবা হাঁসুলি।

গোল্ড প্লেটের গহনার সাজেও সাজাতে পারেন নিজেকে। সে ক্ষেত্রে লহরি মালার সেট, ক্রিস্টালের গহনাতে আপনাকে বেশ মানাবে। কানের দুলের প্রতি আছে নারীর সমান ঝোক। স্টিল থেকে শুরু করে রূপার, ডায়মন্ড, স্বর্ণের, মেটাল, সিলভারের গহনাতেও নারীকে সেজে উঠতে দেখা যায়।

তবে যারা ওয়েস্টার্ন কিংবা সালোয়ার কামিজ পরতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তারা কানপাশা, মাকড়ি, ঝুমকা, বালা, বাজু, হাঁসুলি, মাদুলি পরতে পারেন।

হাতে পরতে পারেন চিকন দুটি বালা। কিংবা স্টোনের চুড়িতেও সাজিয়ে তুলতে পারেন আপনার হাত। আঙ্গুলে পরতে পারেন আংটি। সেই ক্ষেত্রে গোল্ড প্লেটের হলে ভালো হয়।

এছাড়া কাপড়ের আর পুঁতির তৈরি গহনার প্রতি নারীদের আছে সমান চাহিদা। আর যারা খুব কম গহনা পরেন তারা কানে ঝুমকা পরতে পারেন যে কোনো পোশাকের সঙ্গে।

কোথায় পাবেন

যমুনা ফিউচার পার্ক, বায়তুল মোকাররম, রাজউক কমপ্লেক্স, নিউমার্কেট, ইস্টার্ন প্লাজা থেকে শুরু করে আপনার নিকটবর্তী যে কোনো শপিংকমপ্লেক্সে।

দরদাম

স্টোনের চুড়ি ৫০০-১০০০ টাকা, কানের দুল ১০০-৪০০ টাকা, মেটালের ট্রেডিশনার ভারী সেট ৪০০-৪০০০ টাকা, ঝুমকা ৫০০-১০০০, দুল ৪০০-৭০০ টাকা, পুঁতির মালা ৩০০-৬০০ টাকা, রুবি, পান্না, প্রবাল পাথরের সেট ৩০০০-১০০০০ টাকা, বড় ইমিটেশন আংটি ১০০-৪০০ টাকা, ডায়মণ্ড কাট ব্লটুথ কানের দুল ৪৫০-৮০০ টাকা

ইফতারে আমের ফিরনি

স্টাফ | আপডেট: ০৭:৩৯, জুন ১১ , ২০১৮

ইসরাত জাহান: শেষ হয়ে আসছে সিয়াম সাধনার মাস পবিত্র রমজান। ইফতারে খাঁটি দুধ, সুগন্ধি চাল এবং পাকা আম দিয়ে তৈরি করুন আমের ফিরনি। আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন আমের ফিরনি। উপকরণ দুধ—এক.....

৩০০ টাকার জুসে ২ হাজার কোটি টাকা.....

স্টাফ | আপডেট: ১০:৫২, জুন ১০ , ২০১৮

জুসের দাম বেশি হওয়ায় সেটি ফেরত দিতে গিয়েছিলেন তায়েব সুয়ামি। কিন্তু জুস বদল না করে লটারি ধরেন তিনি। আর তাতেই বাজিমাত। লটারি ধরার এক দিনের ব্যবধানেই ২ হাজার ১২৭ কোটি টাকা জিতে যান তিন। সম্প্রতি.....

ইফতারে ফালুদা

স্টাফ | আপডেট: ০৪:৪৮, জুন ০৩ , ২০১৮

ইফতারে ভাজাপোড়া খেতে পছন্দ করেন না অনেকে। ইফতারে পেটে ও মনের স্বস্তির জন্য খেতে পারেন স্বাস্থ্যকর খাবার ফালুদা। এই খাবারটি আপনি নিশ্চিন্তে খেতে পারেন। কারণ এর প্রায় সব উপদানই স্বাস্থ্যসম্মত ও.....

বাড়িতে গ্যাস সিলিন্ডার থাকলে যে ভুল কখনই.....

অনলাইন ডেস্ক নিউজ | আপডেট: ১৫:০৭, মে ২৮ , ২০১৮

অনলাইন ডেস্কঃ বাড়িতে গ্যাস সিলিন্ডার থাকলে সাধারণ কিছু নিয়ম মেনে চলা ভালো। যা না জানা থাকলে বড় বিপদে পড়তে পারেন আপনি অথবা আপনার প্রিয়জন। গ্যাস সিলিন্ডার বিষয়ক প্রয়োজনীয় ১০টি নিয়ম জেনে.....

ডায়াবেটিস হলে যা করবেন

স্টাফ | আপডেট: ০৫:০২, মে ২৬ , ২০১৮

নাদিয়া: ডায়াবেটিতে আক্রান্ত হলে আমরা কী খাব আর খাব না, তা নিয়ে চিন্তিত হয়ে পড়ি। কখনো ভুল নিয়ম পালন করতে গিয়ে নিজেদের ক্ষতি করে বসি। এতে ডায়াবেটিস রোগীর জীবন দিনে দিনে কঠিন হয়ে পড়ে। আপনাদের ভুল.....

ইফতারে পাকা আমের ২ পদ

স্টাফ | আপডেট: ০৬:৫২, মে ২৫ , ২০১৮

সাবিনা ইয়াসমিন: রোজায় ইফতারের রেসিপিতে আনতে পারেন ভিন্নতা। সারা দিন রোজা রাখার পর আমাদের দেহ ও মনকে প্রশান্তি দিবে এমন খাবার খাওয়া উচিত। জেনে রাখা ভালো, তা অবশ্যই ঠাণ্ডা জাতীয় খাবার হলে ভালো হয়।.....

  • সর্বশেষ
  • সর্বশেষ পঠিত

অবশেষে রানার বিরুদ্ধে আদালতে দুদকের চার্জশিট দাখিল

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

বাধা দিলে পাল্টা জবাব- খালেদা

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

'নক্ষত্র'-এ ই-শপিং

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )

বিশ্বের শীর্ষ এক হাজার বিশ্ববিদ্যালয়ের মধ্যে নেই ঢাবি

( ১০ জুলাই ২০১৪ ০৪:৫২ )