Main Menu

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিককে প্রকাশ্যে পিটিয়ে হত্যা

 

আহমেদ রুমেল:: মালয়েশিয়ায় মো. জামাল মিয়া (২৮) নামে বাংলাদেশিকে এক শ্রমিককে প্রকাশ্যে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দেশটির ইউনিভার্সিটি মালায় হাসপাতালে চিকিৎসাধীন থেকে জামালের মৃত্যু হয়।

নিহত জামাল কুমিল্লা সদর থানার মদিনানগর এলাকার মো. জলিল মিয়ার ছেলে। জামালের স্ত্রী ও তিন সন্তান রয়েছে।

নিহত জামালের শ্যালক মালয়েশিয়া প্রবাসী মো. লিটন মিয়া জানান, জামাল মালয়েশিয়ায় ৯ বছর ধরে অবস্থান করছিল এবং স্থানীয় গ্লোভটনিক্স ইলেকট্রনিকস নামে একটি ফ্যাক্টরিতে কাজ করতেন।

গত সোমবার সকাল ৭টায় বাসা থেকে বের হয়ে সানওয়ে মেনতারি কোর্ট এলাকায় যাচ্ছিলেন জামাল মিয়া। সেখানে পৌঁছলে সড়কের লোকজনের সামনে মালয়েশিয়ান চার যুবক ও এক মেয়ে তাকে হকিস্টিক দিয়ে বেদম পেটায়।

তবে তাকে বাঁচাতে কেউ এগিয়ে আসেননি। এর এক ঘণ্টা পর পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। মঙ্গলবার চিকিৎসাধীন থেকে তিনি মারা যান।

এ ঘটনায় বুধবার তার ময়নাতদন্ত হওয়ার কথা রয়েছে। তদন্তের পর থানায় (বালাই) একটি হত্যা মামলা করা হবে। ময়নাতদন্ত সম্পন্ন হলে তার লাশ কয়েক দিনের মধ্যেই দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে বলে জানান লিটন।

এ বিষয়ে গ্লোভটনিক্স ইলেকট্রনিকস কোম্পানির সুপারভাইজার লক্ষ্মীপুর জেলার মো. মুসলেহ হোসেন বলেন, জামাল আমার অধীনেই কাজ করত। ঘটনার খবর পেয়ে আমি হাসপাতালে তাকে দেখতে গিয়েছিলাম, তখন তার জ্ঞান ছিল।

পরে তিনি আমাকে জানান, এ হামলার আগে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র তাকে একটি মেয়ে দিয়ে ব্ল্যাকমেইল করে। পরে তার কাছে মোটা অংকের টাকা দাবি করে। তাদের চাহিদামতো টাকা দিতে না পারায় পূর্বপরিকল্পিতভাবেই তার ওপর এ হামলা চালানো হয়।

এ ঘটনায় মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনে যোগাযোগ করা হলে শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলাম বলেন, এমন ঘটনায় কারা জড়িত। কেনইবা তাকে হত্যা করা হয়েছে, খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।






আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*