Main Menu

বৃষ্টির দিনে গরম খিচুড়ি খেয়ে ভোট দেয়ার আহ্বান আতিকুলের

শারমিন শিলা:: কেন্দ্রে গিয়ে ভোট দেয়া নাগরিক অধিকার। তাই বৃষ্টির দিনে গরম খিচুড়ি ও চা পানের পর ভোটারদের কেন্দ্রে এসে নিজ নিজ ভোট প্রয়োগের আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি (ডিএনসিসি) করপোরেশনের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে উত্তরার ৪নম্বর সেক্টরে নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে ভোট দেন তিনি।

ভোট প্রদান শেষে তিনি ভোটারদের এ আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, আমার বিশ্বাস আপনারা ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করে আগামীর সুন্দর ঢাকা গড়ে তুলতে সহযোগিতা করবেন। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টায় দুই সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডে ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত টানা চলবে ভোটগ্রহণ।

ঢাকা দক্ষিণ সিটির ১৮টি সাধারণ ওয়ার্ডে ১২৫ জন ও সংরক্ষিত ছয়টি ওয়ার্ডে ২৪ প্রার্থী রয়েছেন।

মেয়র আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ পদে আওয়ামী লীগসহ চারটি রাজনৈতিক দলের চারজন ও একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা উত্তর সিটিতে যুক্ত হওয়া ১৮টি সাধারণ ওয়ার্ডে ১১৬ জন এবং সংরক্ষিত ছয়টি ওয়ার্ডে ৪৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। এ সিটিতে ভোটকেন্দ্র এক হাজার ২৯৫টি ও ভোটকক্ষ ছয় হাজার ৪৮২টি। ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৬৩ হাজার ৫৩০ জন ও নারী ১৪ লাখ ৭২ হাজার ৯১ জন। উত্তরে নতুন করে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ভোটার ৫ লাখ ৯০ হাজার ৭০৫ জন।






আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*