Main Menu

ঢাবির দুই শিক্ষক চাকরিচ্যুত

মাহিয়া চৌধুরী:: পিএইচডি করতে গিয়ে ছুটি শেষ হওয়ার পরও দেশের বাইরে অবস্থান করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে।

রোববার রাতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের এক কর্মচারীকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। পাশাপাশি মুজিববর্ষকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রিসার্চ ইন্সটিটিউট করার পরিকল্পনা গ্রহণ করা হয়।

সিন্ডিকেট সূত্র জানায়, পিএইচডি করতে কানাডায় গিয়ে ছুটি শেষ হওয়ার পরও কাজে যোগ না দেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাফিস জামান শুভকে চাকরিচ্যুত করা হয়েছে।

একই অভিযোগে ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আহসানুল আকবরকেও চাকরিচ্যুত করা হয়েছে। তিনি বর্তমানে আমেরিকায় অবস্থান করছেন। সিন্ডিকেট সদস্য ও অণুজীব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মিজানুর রহমান এমটিভিনিউজ২৪কে বলেন, সিন্ডিকেট সভায় সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের উচ্চমান সহকারী কাম মুদ্রাক্ষরিক খায়রুল বাশারকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়। অর্থঘটিত বিষয়ে নৈতিক স্খলনের ঘটনায় তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সভায় মুজিববর্ষকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রিসার্চ ইন্সটিটিউট চালুর সিদ্ধান্ত হয়েছে। এজন্য প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। সিন্ডিকেট সদস্য ড. হুমায়ুন কবির যুগান্তরকে জানান, এই কমিটি এ বিষয়ে নীতিমালা প্রণয়ন করবে। পরে সিনেট, সিন্ডিকেট হয়ে বিষয়টি চূড়ান্ত হবে।






আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*