Main Menu

এটা পাখি না ফুল?

মার্জান সোহাগী:: প্রকৃতি আসলে কতই না সুন্দর। পাখির মতো দেখতে, কিন্তু সত্যিকারের পাখি নয়! দেখতে পাখির মতো হলেও বাস্তবে তা ফুল। গোলাপি কালারের এই ফুলটির নাম ম্যাগনোলিয়া।

পাঠকের মনে প্রশ্ন জাগতেই পারে, কেন খেলাধুলায় পাখি আর ফুল চেনানোর অপচেষ্টা চলছে? সম্প্রতিক মানকাড আউট নিয়ে বিতর্কের মধ্যেই আলোচনায় চলে আসে পাখির আকৃতির এই ফুলটি।

চলতি আইপএলে রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান জস বাটলারকে ‘মানকাড’ রানআউট করেন কিংস একাদশ পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন।

মানকাড আউটের এই ঘটনাকে কেন্দ্র করে দেশ-বিদেশে আলোচনা-সমালোচনার ঝড় বইয়ে যায়। বিশ্বের তারকা ক্রিকেটাররাও মানকাড আউট নিয়ে অশ্বিনের কঠোর সমালোচনা করেন।

মানকাড বিতর্ক অন্য দিকে মোর ঘোরাতে এই ফুলটি আপলোড করেন পাকিস্তানের কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাক। আপলোড করার পর অজানা কারণে নিজের টুইটারের ওয়াল থেকে সরিয়ে নেন মুশতাক। ফুলের ছবিটি সরিয়ে ফেললেও তা মানুষের মনে দাগ কাটে। অনেকেই অবশ্য পাখির আকৃতির এই ফুলটি শেয়ার করেন। চায়নার গ্লোবাল টেলিভিশনের অফিসিয়াল টুইটারে এখনও পোস্ট করা আছে পাখির আকৃতির সুন্দর এই ফুলটি।

প্রসঙ্গত গত সোমবার পাঞ্জাবের ছুড়ে দেয়া ১৮৫ রানের টার্গেট ভালোভাবেই তাড়া করছিল রাজস্থান। ৬৯ রান করে ফেলেছিলেন বাটলার। ইনিংসের ১৩তম ওভারে নন স্ট্রাইক প্রান্তে দাঁড়িয়ে ছিলেন তিনি। অশ্বিন বল করার আগেই ক্রিজ ছেড়ে দেন এ ব্যাটসম্যান। পেছনে ফিরে দেখেন স্ট্যাম্প ভেঙে দিয়েছেন বোলার অশ্বিন।



(পরবর্তি সংবাদ) »



আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*