Main Menu

আবরার স্মরণে শোকর‌্যালী করবে ছাত্রলীগ

মাহিয়া চৌধুরী:: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে থেমে থেমে ৫ ঘণ্টা ধরে অমানুষিক নির্যাতন চালায় ঘাতকরা।দফায় দফায় পেটানোর একপর্যায়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন এ মেধাবী ছাত্র। ডিবির জিজ্ঞাসাবাদে জানা যায়, এ হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল ২৪ থেকে ২৫ জন।

আবরার স্মরণে আজ বৃহস্পতিবার শোকর‌্যালীর আয়োজন করবে বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার রাতে ছাত্রলীগের পাঠানো এক বিবৃতিতে বলা হয়, বুয়েটের মেধাবি শিক্ষার্থী আবরার ফাহাদ নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার হয়।এ হত্যাকাণ্ডটি ছাত্র সমাজসহ প্রতিটি মানুষের হৃদয়ে প্রচণ্ডভাবে নাড়া দিয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ নিহত আবরার ফাহাদের স্মরণে এক শোকর‌্যালীর কর্মসূচী গ্রহণ করেছে। সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে র‌্যালী শুরু হবে।

বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক অমিত সাহার শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে রাত ৮টার পর থেকেই শুরু হয় আবরারের ওপর নির্যাতনের পালা। এদিকে হত্যাকাণ্ড নিয়ে সবশেষ ফাঁস হওয়া ভিডিওতে আবরারের লাশ পাশে রেখেই খুনিদের শেরেবাংলা হলের প্রভোস্ট জাফর ইকবাল খান এবং ছাত্র কল্যাণের পরিচালক মিজানুর রহমানের সঙ্গে আলাপচারিতায় লিপ্ত হতে দেখা যায়।

এ সময় তাদের সবাইকে নির্লিপ্ত মনে হয়েছে। নির্মম এ হত্যাকাণ্ডের পর ছাত্রলীগের ঘাতক নেতাদের সঙ্গে হল গেটে রাত পার করেন প্রভোস্ট ও ছাত্রকল্যাণ পরিচালক।






আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*